গুগল এবার ফোল্ডেবল ফোন আনতে চলেছে

গুগল এবার ফোল্ডেবল ফোন আনতে চলেছে

গুগল এবার ফোল্ডেবল ফোন আনতে চলেছেঃ

টেক জায়ান্ট প্রতিষ্ঠান গুগল স্মার্টফোনের বাজারে বেশ পাকাপোক্ত অবস্থান তৈরি করেছে। যদিও গুগল প্রতিষ্ঠানটির মোট আয়ের খুবই অল্প অংশ উঠে আসে গেজেট থেকে। তবু নতুন নতুন ফিচার যুক্ত স্মার্টফোন নিয়ে মোবাইল মার্কেটে হইচই ফেলে দিচ্ছে গুগল।
এবার ফোল্ডিং বা ভাঁজ করা স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে টেক জায়ান্ট প্রতিষ্ঠান গুগল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর অর্থাৎ ২০২২ সালের যে কোনো সময়ই গ্রাহকরা হাতে পাবেন গুগলের ফোল্ডেবল ফোন।
স্যামসাং, হুয়াওয়ের পর এবার টেক জায়ান্ট গুগল নিজেদের তৈরি ফোল্ডেবল ফোন বাজারে আনছে। গুগলের ফোল্ডেবল স্মার্টফোনের নাম দেওয়া হয়েছে “পিপিটি”। গুগলের এই স্মার্টফোনটিতে থাকছে ৭.৬ ইঞ্চি ডিসপ্লে। গুগলের পিক্সেল ৫ মডেলের স্মার্টফোনের মতোই এ ফোনেও থাকবে ১২.২ মেগাপিক্সেলের ক্যামেরা। তবে ফোল্ডিং করা ফোনটিতে পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো মডেলে ব্যবহৃত উচ্চপ্রযুক্তির ক্যামেরা সুবিধা থাকছে না।
তবে ধারণা করা হচ্ছে, নতুন এ স্মার্টফোনে থাকতে পারে ডুয়েল সেলফি ক্যামেরা। যার মধ্যে একটি এক্সটার্নাল পর্দায় থাকবে, যা ফোনটি ফোল্ডিং করা অবস্থায় থাকলেও কাজ করবে। পাশাপাশি এটি কাজ করবে ফোন আনফোল্ডেড অবস্থায়ও। এর আগে ধারণা করা হয়েছিল, গুগল পিক্সেল ৬ স্মার্টফোনের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে হয়তো ভাঁজ করা ফোন বাজারে ছাড়ার তারিখ জানাবে। তবে সে সময়ে এমন কিছু জানানো হয়নি। এখনো গুগল কর্তৃপক্ষ কিছু জানায়নি।
আগামী বছর অর্থাৎ ২০২২ সালের প্রথমাংশে গুগল অ্যান্ড্রয়েড ১২ এল উন্মুক্ত করতে যাচ্ছে, যা অ্যান্ড্রয়েড ১২ চালিত হবে। আর এই ডিভাইসের পরেই গুগলের ফোল্ডিং করা স্মার্টফোন বাজারে উন্মুক্ত করা হতে পারে বলে ধারণা করছেন প্রযুক্তি গবেষকরা।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url