কোন গেম খেলতে কত জিবি Ram, Rom এবং processor লাগে? কোন মোবাইল ভালো?

কোন গেম খেলতে কত জিবি Ram, Rom এবং processor লাগে? Pubg mobile, Pubg lite, free fire :

পাবজি মোবাইল, পাবজি গেম কি, পাবজি লাইট, ফ্রি ফায়ার, pubg mobile, pubg mobile lite, free fire, ram, rom, processor,
হেলো গেমস প্রেমিক ভাই এবং বোনেরা ভাবছেন নতুন ফোন কিনবেন? কিন্তু আপনি তো আর সাধারন মোবাইল ইউজার না হয়তোবা পাবজি কিংবা পাবজি মোবাইল বা ফ্রি ফায়ার গেমের প্রেমে পরেই আপনি একটি ভাল মোবাইল কিনতে চাচ্ছে। অথবা হয়তো আপনার মোবাইল গেম খেলার জন্য যথেষ্ট কিন্তু আপনি জানতে চাচ্ছেন আসলে এই তিনটি গেমসের কোনটি খেলতে কত জিবি র‍্যাম প্রসেসর এবং রম লাগে। তো চলুন শুরু করি আজকের মূল বিষয় ও হ্যা মজার একটা বেপার হল আজ কাল মোবাইল কিনতে দোকানে গেলে মনে হয় এখানে সবাই মোবাইক কিনতে নয় গেম খেলতে এসেছে। অনেকেই মোবাইল ক্রয় করার আগে পাবজি খেলে দেখে কেমন চলে ল্যাক করে কিনা তারপর ক্রয় করে৷ তো চলুন শুরু করি মূল বিষয় প্রথমেই আসি pubg mobile এ

pubg mobile এ ram, rom, processor কত হওয়া উচিত?

পাবজি মোবাইল, পাবজি গেম কি, পাবজি লাইট, ফ্রি ফায়ার, pubg mobile, pubg mobile lite, free fire, ram, rom, processor,

ভাইরে ভাই কি বলমু দুঃখের কথা যখন এনিমি সামনে আইসা পরে তখন মোবাইল হ্যাং করলে প্রত্যয় হিরোনের কথা মনে পইরা যায়, আব্বা আমি মনে হয় আর বাচমু না। ইচ্ছা করে নিজের মাথা নিজে বাইরাইয়া ভাংগি। তাই ভাই যারা গেমস পাগল তারা মোবাইল কিনার আগে বিষয় গুলো মাথায় রাখবেন।

র‍্যামঃ


পাবজি মোবাইল খেলার জন্য মিনিমাম র‍্যাম ২ জিবি থাকতে হবে।  তবে মজা পাবেন না ভাই ৩ জিবি হলে ভালভাবে খেলতে পারবেন। আর যদি নতুন মোবাইল কিনেন তাহলে আমি বলব যখন কিনবেনই তখন ৪ জিবি বা তার থেকে বেশি র‍্যাম এর ফোন কিনুন। এখন কম দামে ভাল ভাল মোবাইল পাওয়া যাচ্ছে।

রমঃ


এখনকার স্মার্টফোনে রম সব সময়েই বেশি থাকে আপনি ৩ জিবি র‍্যামের ফোন কিনলে ৩২ জিবি রম এমনিতেই পাবেন আর ৪ জিবির ফোনে ৬৪ জিবি পাবেন তাই রম নিয়ে বেশি একটা চিন্তা নাই। তবে হ্যা ভাই আপনি অবশ্যই ফোন মেমরি খালি রাখবেন নাহলে কিন্তু বাফারিং করতেই পারে। অন্তত ৫ জিবির মত খালি রাখবেন ফোন স্টোরেজ।

প্রসেসরঃ 


গেমস খেলার জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ আপনি র‍্যাম থেকে কিনলেন ৪ জিবি কিন্তু প্রসেসর ১৯৭১ এর আমলের তাহলে কিন্তু হবে না ভাই। প্রসেসর মিনিমাম snapdragon 439 (আমারটা) প্রশংসা করছি না ভাই।  এর থেকে বেশি দেখে নিয়েন আজ কাল এই প্রসেসর দিয়েও কিছু হয় না। 620 বা এর উপরে কিনবেন। আপনি redmi note 8 মোবাইলটা দেখতে পারেন বাজেটের মধ্যে এই মোবাইলে আমি ভালভাবে খেলতে পেরেছি। তবে মাথায় রাখবেন র‍্যাম এর সাথে সাথে প্রসেসর অনেক গুরুত্বপূর্ণ গেমস খেলার জন্য।

pubg mobile lite এ ram, rom, processor কত হওয়া উচিত?

পাবজি মোবাইল, পাবজি গেম কি, পাবজি লাইট, ফ্রি ফায়ার, pubg mobile, pubg mobile lite, free fire, ram, rom, processor,

আমার মোবাইলে পাবজি কিছুটা ল্যাক করার কারনে আমি ইতিমধ্যে পাবিজি লাইট ইউজার। ৩ জিবি র‍্যামে তো আর পাবজিতে সমস্যা হবে না তাইনা ভালই খেলা যাচ্ছে

র‍্যামঃ 


পাবজি মোবাইল লাইট রান করতে মিনিমাম ১ জিবি র‍্যাম দরকার হবে৷ তবে ১ জিবি র‍্যামে আপনি খেলতে পারবেন না কারন রমেরও একটা বেপার সেপার আছে। তাই মোটমুটি ভালভাবে খেলতে ২ জিবি র‍্যাম লাগবে তবে যদি নতুন মোবাইল কিনতে চান পাবনি লাইটের জন্য তবে র‍্যাম ৩ জিবি দেখেই কিনেন তাহলে অন্তত পাবজি মোবাইল লাইটের জন্য আর কোন সমস্যা নেই আর চাইলে মোটামুটি ভাবে পাবজি মোবাইলও খেলতে পারবেন।

রমঃ


মূলত পাবজি লাইট রান করতে আপনার ফোন স্টোরেজ ৬০০ এম্বির মত খালি থাকতে হবে তবে আমি সাজেস্ট করব ২ জিবির মত খালি রাখার জন্য৷  আপনার প্রয়োজনীয় ফাইল গুলো মেমরিতে নিয়ে রাখবন এবং ২ জিবি খালি রাখবেন ফোন স্টোরেজ।

প্রসেসরঃ 


প্রসেসর খুবই গুরুত্বপূর্ণ তাই উপরের মত এইবারেও মানে পাবজি লাইটের বেলায়ও বলব শুধু র‍্যাম নয় প্রসেসরের দিকেও নজর দিন। snapdragon 620 এর উপরে কিনুন সব গেল ভালভাবে খেলতে পারবেন।

Free fire এ ram, rom, processor কত হওয়া উচিত?

পাবজি মোবাইল, পাবজি গেম কি, পাবজি লাইট, ফ্রি ফায়ার, pubg mobile, pubg mobile lite, free fire, ram, rom, processor,

আমি ফ্রি ফায়ার প্লেয়ার না ভাই৷ তবে আমার ছোট ভাই সেই লেভেল এর। রাতে ঘুমাইতে পারি না এক দিকে ফোন চলে আর সাথে চলে মুখ ভাই সামনে এনিমি ভাই লেভেল ১ এর ব্যাগ লাগবে কারো? ভাই রিভাইব দেন?  ভাই আমারে ধইরা আছার মারেন, ভাই আমারে একটু ঠান্ডা পায়ানিতে চুবান। ভাইরে ওরে ফোন কিনে দেয়ার পর থেকে ঘরে অসান্তি শুরু হয়ে গেছে। যাই হোক ইদানিং ফ্রি ফায়ারের প্লেয়ার সংখ্যা বহুত তো চলুন দেখি ফ্রি ফায়ার খেলতে কি কি দরকার।

র‍্যামঃ 


গেমটি রান করতে হলে মিনিমাম ১ জিবি র‍্যাম থাকতে হবে। তবে কালের প্ররিবর্তনের সাথে সাথে এক সময় দেখবেন ২ জিবি র‍্যামেও খেলা যাচ্ছে না।  নতুন নতুন আপডেট এর ফলে সব কিছুই আপডেট দরকার৷ ২ জিবি র‍্যাম হলে আপনি ভালভাবেই খেলতে পারবেন ফ্রি ফায়ার। আর আপনি যদি নতুন মোবাইল কিনতে চান তাহলে আমি বলব র‍্যাম ৩জিবি+ কিনুন এখন বাজেটের মধ্যে ভাল ভাল মোবাইল পাওয়া যাচ্ছে।

রমঃ 


একটি জিনিস হয়তো খেয়াল করেছেন আপনার মোবাইলে এক সময় গেম ভালভাবেই চলত কিন্তু ইদানিং ল্যাক করে আবার হঠাৎ কোন নটিস ছারাই লাথি মেরে গেম থেকে বের করে দেয়।  কিন্তু কেন? এটাই হচ্ছে কথা।  এইজে দিন দিন আপনার ফোন মেমরি মানে রম গুলো কমে যাচ্ছে ফোন মেমরি ফুল হয়ে যাচ্ছে তাই এমন সমস্যা হয়। তাই আমি বলব ফোন স্টোরেজের উপর নজর রাখতে অন্তত সব সময় ২ জিবি প্সেস খালি রাখুন।

প্রসেসরঃ


ভাই এই বেপারটা নিয়ে আর কিছু বলতে চাইনা গেমস মানেই প্রসেসর আর প্রসেসর মানেই গেমস এখন বুইঝা লন হাই গ্রাফিক্স এর গেমস এর জন্য র‍্যাম এর সাথে সাথে প্রসেসর কত গুরুত্বপূর্ণ।

কিছু কথাঃ নতুন মোবাইল যদি কিনতে চান এই সব ব্রান্ডের মধ্যে কম দামে ভাপ মানের মোবাইল পাবেন যা দিয়ে গেমস খেলতে পারবেন সাথে ব্যাটারি Xiami, vivo, realme, techno, 1plus, oppo, আর অবশ্যই ফোন কেনার আগে ইউটিউব এ লাইভ রিভিউ গুলো দেখে নিবেন।  কারন তারা একটি মোবাইল অনেক দিন চালিয়ে তার ব্যাটারি + গেমিং পারফরম্যান্স + ক্যামেরা সহ সকল বিষয়ে আপনাকে সত্যিকারের তথ্যগুলো দিয়ে থাকে। আপনি আমার প্রিয় youtube এর Atc (Android toto company)  চ্যানটিকে ফলো করতে পারেন। মনে রাখবেন যে সব গেম খেলতে ১ জিবি র‍্যাম লাগবে সেটিই এক সময় ২জিবির বেশিও লাগতে পারে তাই নতুন মোবাইল কিনলে অবশ্যই ভাল দেখে কিনবেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url